মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২

পদ্মা সেতু; একটি স্বপ্নের উদ্বোধন

প্রকাশ :

দেশ-বিদেশের সকল আলোচনা-সমালোচনার, ঝড়কে রুখে দিয়ে ষড়যন্ত্র-কূটমন্ত্রের কড়া জবাব দিয়ে সাহস আর জাতীয় গৌরবের প্রতীক পদ্মা বহুমুখী সেতুর শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার (২৫ জুন) সকাল ১১টা ৫৮ মিনিটে ১৬ কোটি বাঙালির স্বপ্ন পূরণ করে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করেন তিনি। এর আগে হেলিকপ্টারযোগে সকাল ৯টা ৪০ মিনিটে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে মাওয়া পয়েন্টে কর্মসূচির উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে, পদ্মা সেতু উদ্বোধনে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেন তিনি। সকাল ১০টা ৪৮ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেয়ার জন্য স্টেজে ওঠেন। এ সময় সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তার বক্তব্য শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পদ্মা সেতুর ৪২টি স্তম্ভ যেন স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি। বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছিলেন, বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবে না, পারেনি।

আমরা বিজয়ী হয়েছি। তিনি আরও বলেন এটি শুধু সেতু নয়, মর্যাদার প্রতীক। এই সেতুর সঙ্গে জড়িয়ে আছে আমাদের আবেগ, সৃজনশীলতা, সাহসিকতা, সহনশীলতা এবং প্রত্যয়।

আমরা এই সেতু করবই–সেই জেদ। ষড়যন্ত্রের ফলে আমাদের সেতু নির্মাণ দুই বছর বিলম্বিত হয়েছে; কিন্তু আমরা হতোদ্যম হইনি। শেষ পর্যন্ত অন্ধকার ভেদ করে আমরা আলোর মুখ দেখেছি। পদ্মার বুকে জ্বলে উঠেছে লাল, নীল, সবুজ, সোনালি আলোর ঝলকানি।

মন্তব্য করুন

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

spot_imgspot_img

এ সম্পর্কিত আরও পড়ুন

জাবির বি ও সি ইউনিটের ফল প্রকাশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় সমাজবিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিটের এবং কলা...

একটি দূর্ঘটনায় স্বপ্ন ভঙ্গ হলো মোসহাব ও রাকিবের

সিফাত আল ফাহিম দু'জনেরই ইচ্ছে ছিলো উচ্চ শিক্ষায় পাড়ি জমাবেন দেশের বাইরে তবে একটি দূর্ঘটনায় স্বপ্নের নির্মম অপমৃত্যু...

ঢাকায় চাকরির সুযোগ দিচ্ছে এসএমসি

সোশ্যাল মার্কেটিং কোম্পানিতে (এসএমসি) ‘কনসালট্যান্ট/স্পেশালিস্ট’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০১ আগস্ট পর্যন্ত আবেদন করতে...

টিকটকের রূপে আসছে ফেসবুক

ফেসবুক তাদের হোম পেজে বড়সড় পরিবর্তনের ঘোষণা দিয়েছে। এতে নতুন করে একটি ভিডিও বিভাগ যুক্ত হতে চলেছে। যা...

অবশেষে পদ্মা সেতুতে প্রাণ গেল ২ যুবকের।

পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত দুই যুবক মারা গেছেন। ঢাকা মেডিক্যাল পুলিশ ক্যাম্পের (ইনচার্জ) ইন্সপেক্টর বাচ্চু মিয়া...

এ সম্পর্কিত আরও পড়ুন

একটি দূর্ঘটনায় স্বপ্ন ভঙ্গ হলো মোসহাব ও রাকিবের

সিফাত আল ফাহিম দু'জনেরই ইচ্ছে ছিলো উচ্চ শিক্ষায় পাড়ি জমাবেন...

অবশেষে পদ্মা সেতুতে প্রাণ গেল ২ যুবকের।

পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত দুই যুবক মারা গেছেন।...

পদ্মার বুকে কীর্তিমানের নতুন এক কীর্তি

মো: ইমন আল রশিদ উৎস যার বাবাই ছিলেন কীর্তিতে...

রাত ৮টার পর দোকান বন্ধ রাখতে বললেন মেয়র তাপস।

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সোমবার (২০ জুন) রাত ৮টার...