সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

ঢাবি সাংবাদিক সমিতির ৩৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রকাশ :

ঢাবি প্রতিনিধি

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও পেশাদারিত্ব বজায় রেখে প্রতিষ্ঠার ৩৭ বছর পার করলো  দেশের ক্যাম্পাস সাংবাদিকদের অন্যতম প্রাচীন সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)।

সোমবার (১৯ সেপ্টেম্বর) জাঁকজমক আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে সংগঠনটি।

প্রতিষ্ঠাবার্ষিক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অবস্থিত অভ্যন্তরীণ ক্রীড়া কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমিতির প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান  প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শুরু করেন ।

তিনি বলেন, “এটি অত্যন্ত আনন্দের চেয়ে একটি প্রতিষ্ঠান আজকে তার ৩৭তম বর্ষে পদার্পণ করল। বাংলাদেশের শিক্ষাঙ্গনে সাংবাদিকতা পেশার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নিঃসন্দেহে একটি পথিকৃত প্রতিষ্ঠান। সেজন্য অত্যন্ত আনন্দের সাথে লক্ষ্য করি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ করে বিশ্ববিদ্যালয় পর্যায়ে এ ধরণের সাংবাদিক সমিতি গড়ে উঠেছে। এটির গুরুত্ব অসাধারণ। প্রাতিষ্ঠানিক পর্যায়ে যখন এ ধরণের সংগঠন থাকে সে সংগঠন যখন নির্ভীক ও বস্তুনিষ্ঠভাবে কাজ করে তখন সেটির গুরুত্ব অশেষ। গুরুত্ব এখানেই যে নানা ধরণের অসংগতি, বিচ্যুতি ও অসামঞ্জস্যতা সে সকল বিষয়ের প্রতি সাংবাদিকদের সবসময়ই সুতীক্ষ্ণ দৃষ্টি থাকে।”

উপাচার্য আরো বলেন, “তারা যে সকল লেখনী প্রকাশ করে সেগুলো দিয়েই কিন্তু পলিসি মেকিংয়ে সেগুলোর গুরুত্ব রাখে। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে সে কাজটি করি। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি পেশাদারিত্বের সাথে তার যথাযথ দায়িত্ব পালন করে যাচ্ছে। আমরা প্রত্যাশা করব তাদের এই ধারাটা যেন অক্ষুণ্ণ থাকে, অব্যাহত থাকে। আজকের এই সুন্দর দিনে সাংবাদিক সমিতির সকল সদস্যকে অভিনন্দন জানাই, তাদের জন্মদিনের শুভেচ্ছা জানাই।”

উদ্বোধনী অনুষ্ঠান শেষে টিএসসি চত্ত্বরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের  হয়। বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে টিএসসির ভারপ্রাপ্ত পরিচালক মো. আকবর আলী, ডুজার সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতি মামুন তুষার। উপস্থিত ছিলেন সমিতির অন্যান্য সদস্যবৃন্দ।

আরও পড়ুন

মন্তব্য করুন

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

spot_imgspot_img

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রযুক্তিতে জীবনের উন্নয়ন,পরিবর্তন হচ্ছে জীবনের মান

মিথুন মজুমদার ঋত্বিক ইট-কাঠের এই শহরে হাজারো মানুষের এই ব্যস্ত নগরীতে নিজের জন্য সময় খুঁজে পাওয়া দুষ্কর। তথ‍্যপ্রযুক্তি...

ডিইউসেপের ৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত পঞ্চগড়ের শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন অব পঞ্চগড়ের (ডিইউসেপ) ২০২২-২৩ এর...

জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

বিশ্বশান্তি নিশ্চিতে জোর দিয়ে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদে (ইউএনজিএ) ভাষণ দেবেন প্রধানমন্ত্রী । এ ভাষণে তিনি সারা...

বাসে ভিডিও করতে পারবেন না যাত্রীরা, এনা ট্রান্সপোর্ট (প্রাঃ)

ভিডিওধারণ নিষিদ্ধ করে এনা ট্রান্সপোর্ট (প্রাঃ) এক নোটিশে বলেছে - যাত্রী বেশে এক শ্রেণির তরুণ এনা পরিবহনের...

মার্চেন্টদের ধৈর্য ধরতে বললেন মাহবুব কবীর মিলন

মার্চেন্টদের ধৈর্য ধরতে বললেন ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহবুব কবীর মিলন এবং তিনি...

এ সম্পর্কিত আরও পড়ুন

ডিইউসেপের ৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত পঞ্চগড়ের শিক্ষার্থীদের সংগঠন ঢাকা...

অনশনরত হাসনাতের অনশন ভাঙ্গালেন উপাচার্য, শিক্ষার্থীদের কাজের জন্য যেতে হবে না আর রেজিস্ট্রার বিল্ডিংয়ে

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ব্যাপারে আটদফা দাবিতে...

প্রশাসনিক ভবনের সামনে অনশনরত হাসনাতের অবস্থা শংকাজনক, শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: আট দফা দাবিতে অনশনরত হাসানত রাতে অজ্ঞান...

ক্লাসের বাইরে ব্যবহারিক শিক্ষায় ড্যাফোডিল সাংবাদিকতা, মিডিয়া এবং যোগাযোগ বিভাগের শির্ক্ষাথীরা।

প্রচলিত ফটোগ্রাফির ধারণা বদলে দিতে শিক্ষার্থীদের নিয়ে মাঠ পযার্য়ে ...