সর্বোচ্চ আয় সুইফটের

মার্কিন সাময়িকী ফোর্বস প্রকাশ করেছে ‘দ্য সেলিব্রিটি ১০০’ নামের একটি তালিকা। এই তালিকা মূলত ক্যামেরার সামনে যাঁরা কাজ করে খ্যাতি পেয়েছেন, তাঁদের বছরব্যাপী আয় হিসাব করে তৈরি। তালিকায় যেমন নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা আছেন, তেমনই আছেন খেলোয়াড়, টেলিভিশন ব্যক্তিত্ব, জাদুশিল্পী, লেখকসহ বিভিন্ন ক্ষেত্রের তারকা ব্যক্তিত্ব। ফোর্বস তাঁদের বলছে ‘এন্টারটেইনার’। গত ১ বছরে ১৮ কোটি ৫০ লাখ মার্কিন ডলার আয় করে এই সর্বোচ্চ উপার্জনকারী এন্টারটেইনারের তকমা এ বছর জিতে নিলেন মার্কিন গায়িকা টেলর সুইফট।

বহুল আলোচিত ও সমালোচিত কার্ডাশিয়ান পরিবারের সদস্যদের পেছনে ফেলে সর্বোচ্চ উপার্জনকারীর মুকুটটি এবার জিতে নিয়েছেন টেলর সুইফট। তাঁর পরের অবস্থানে রয়েছেন কার্ডাশিয়ান পরিবারের কন্যা কাইলি জেনার। কাইলির গত ১ বছরের আয় ১৭ কোটি ডলার। 

তালিকার তৃতীয় অবস্থানে রয়েছেন কিম কার্ডাশিয়ানের স্বামী ও র‍্যাপার কানিয়ে ওয়েস্ট (আয় ১৫ কোটি ডলার)। আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসি হয়েছেন চতুর্থ (আয় ১২ কোটি ৭০ লাখ ডলার) ও ব্রিটিশ গায়ক এড শিরান আছেন পাঁচ নম্বরে (আয় ১১ কোটি মার্কিন ডলার)।
তালিকায় ভারতের একমাত্র প্রতিনিধি হিসেবে স্থান পেয়েছেন অভিনেতা অক্ষয় কুমার। বার্ষিক ৬ কোটি ৫০ লাখ ডলার আয় করে ‘দ্য সেলিব্রিটি ১০০’ তালিকার ৩৩ নম্বরে অবস্থান তাঁর।
সর্বোচ্চ উপার্জনকারী এন্টারটেইনারদের এই তালিকা ফোর্বস তৈরি করেছে ২০১৮ সালের ১ জুন থেকে ২০১৯-এর ১ জুন পর্যন্ত আয়ের হিসাব পর্যবেক্ষণ করে।