সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

জামায়াতের আমিরের বক্তব্যে বিএনপিতে অস্বস্তি

প্রকাশ :

বিএনপির দীর্ঘদিনের বিশ্বস্ত রাজনৈতিক সঙ্গী বাংলাদেশ জামায়াতে ইসলামী। ১৯৯৯ সালে গঠিত চারদলীয় জোটের মাধ্যমে শুরু হয় পথ চলা। বর্তমানে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দলও তারা। তবে রাজনীতিরি মাঠে দীর্ঘদিন ধরে বিএনপির সঙ্গে টানাপোড়েন চলছে জামায়াতের। সম্প্রতি জামায়াতের আমিরের বক্তব্যে বিষয়টি আরো স্পষ্ট হয়েছে। এ নিয়ে বিএনপি নেতাদের মধ্যে অস্বস্তি দেখা গেছে।

বিএনপির কেন্দ্রীয় নেতারা বিভিন্ন সময় জামায়াত ছাড়ার কথা বললেও জামায়াতের পক্ষ থেকে কেউ এ বিষয়ে এতদিন কোনো মন্তব্য করেনি। তবে সম্প্রতি এক সভায় ভার্চুয়াল বক্তব্যে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ব্যাপারে নিজেদের অবস্থান স্পষ্ট করেন জামায়াতের আমির ড. শফিকুর রহমান।

একটি ভিডিওতে দেখা যায়, দলের একটি ঘরোয়া বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুর রহমান বলেন, আমরা এতদিন একটা জোটের সঙ্গে ছিলাম। ২০০৬ সাল পর্যন্ত এটি একটি জোট ছিল। ২০০৬ সালের ২৮ অক্টোবর জোট তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। সেদিন বাংলাদেশ পথ হারিয়েছিল। সেটা আর ফিরে আসেনি।

জামায়াতের আমির আরো বলেন, বছরের পর বছর এ ধরনের অকার্যকর জোট চলতে পারে না। আমরা তাদের সঙ্গে স্পষ্ট খোলামেলা আলোচনা করেছি, এর সঙ্গে তারা (বিএনপি) ঐকমত্য পোষণ করেছে। তারা আর কোনো জোট করবে না। এখন যার যার অবস্থান থেকে সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব।

আরো পড়ুন> চেক ডিজঅনারের মামলায় কাউকে জেলে পাঠানো যাবে না: হাইকোর্ট

এদিকে জামায়াত আমিরের এমন বক্তব্যে বিএনপিতে এক ধরনের অস্বস্তি তৈরি হয়েছে। 

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন ভাইস চেয়ারম্যান বলেন, বিএনপির সঙ্গে থেকে জামায়াতের আমির যে বক্তব্য দিয়েছেন তা বিএনপির জন্য অত্যন্ত বিব্রতকর এবং অস্বস্তিকর। তার বক্তব্যের ভিডিও পর্যালোচনা হচ্ছে। এ বিষয়ে হাইকমান্ড সিদ্ধান্ত নেবে।

এ বিষয়ে জোটের সমন্বয়কারী ও বিএনপির নীতি-নির্ধারক পর্যায়ের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আমি ভিডিওটি দেখিনি। তাই এ বিষয়ে আমি কোনো বক্তব্য দেব না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, জামায়াত জোট ছেড়েছে এমন কোনো খবর আমাদের কাছে নেই। তবে আমার কাছে মনে হয় না জামায়াত বিএনপি জোট ছেড়ে দেবে। তারপরও তার বক্তব্যের পর্যালোচনা করা হবে। যদি এ ধরনের কোনো সিদ্ধান্ত তারা আসলেই নেয় তাহলে সেটা জামায়াতের ভুল সিদ্ধান্ত হবে বলেও আমি মনে করি।

আরও পড়ুন

মন্তব্য করুন

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

spot_imgspot_img

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রযুক্তিতে জীবনের উন্নয়ন,পরিবর্তন হচ্ছে জীবনের মান

মিথুন মজুমদার ঋত্বিক ইট-কাঠের এই শহরে হাজারো মানুষের এই ব্যস্ত নগরীতে নিজের জন্য সময় খুঁজে পাওয়া দুষ্কর। তথ‍্যপ্রযুক্তি...

ডিইউসেপের ৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত পঞ্চগড়ের শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন অব পঞ্চগড়ের (ডিইউসেপ) ২০২২-২৩ এর...

জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

বিশ্বশান্তি নিশ্চিতে জোর দিয়ে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদে (ইউএনজিএ) ভাষণ দেবেন প্রধানমন্ত্রী । এ ভাষণে তিনি সারা...

বাসে ভিডিও করতে পারবেন না যাত্রীরা, এনা ট্রান্সপোর্ট (প্রাঃ)

ভিডিওধারণ নিষিদ্ধ করে এনা ট্রান্সপোর্ট (প্রাঃ) এক নোটিশে বলেছে - যাত্রী বেশে এক শ্রেণির তরুণ এনা পরিবহনের...

মার্চেন্টদের ধৈর্য ধরতে বললেন মাহবুব কবীর মিলন

মার্চেন্টদের ধৈর্য ধরতে বললেন ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহবুব কবীর মিলন এবং তিনি...

এ সম্পর্কিত আরও পড়ুন

রোহিঙ্গারা বাংলাদেশে আসার পর আমরা অনেক সমস্যার সম্মুখীন হচ্ছি: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

রোহিঙ্গারা বাংলাদেশে আসার পর আমরা অনেক সমস্যার সম্মুখীন হচ্ছি।...

বৃটেনের তৃতীয় নারী প্রধানমন্ত্রী হলেন লিজ ট্রাস,নিলেন জ্বালানি সংকট ও সাস্থ্য সেবা নিয়ে কাজ করার শপথ

মুদ্রাস্ফীতি, জ্বালানী সংকট, খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধি ইত্যাদি সমস্যার মাঝেই...

রোহিঙ্গারোহিঙ্গা সংকট মোকাবিলায় ভারত অনেক কিছু করতে পারে: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,ভারত বড় দেশ, তারা অনেক কিছু...

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চক্রান্ত, তদন্তের দাবি সংসদ সদস্য হারুনুর রশীদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য সত্যিই চক্রান্ত হচ্ছে...