শেষ ম্যাচ থেকেও প্রাপ্তির সুযোগ দেখছেন তামিম ইকবাল

সফর শুরুর আগের দিন মাশরাশেফি বিন মুর্তজা চোটে ছিটকে যাওয়ার পর আচমকাই দায়িত্ব পান তামিম। যাওয়ার আগে বলেছিলেন, এই সিরিজ জিতে এগিয়ে চলার পথে থাকতে চায় দল। কিন্তু এই সিরিজে মিলেছে উল্টো পথে হাঁটার প্রমাণ। প্রথম দুই ম্যাচে খুব বেশি লড়াই করতেও পারেননি তামিমরা।

নিয়মিত অধিনায়ক, সহ-অধিনায়কসহ ছিলেন না দলের প্রথম পছন্দের বেশ কজন ক্রিকেটার। তবে ব্যর্থতার জন্য কোনো অজুহাত দেননি তামিম। শেষ ম্যাচের আগের দিন দায় নিলেন নিজেদের কাঁধেই।

“এই সিরিজ নিয়ে আমাদের অনেক আশা ছিল। দল হিসেবে নিজেদেরই হতাশ করেছি আমরা। কিছু কিছু মুহূর্ত ছিল যেখানে সুযোগ এসেছিল, আমরা কাজে লাগাতে পারিনি। দায় নিজেদেরই নিতে হবে। শ্রীলঙ্কা ভালো খেলেছে। আমাদের চেয়ে শ্রেয়তর দল হিসেবেই এই দুটি ম্যাচ জিতেছে।”

তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে বুধবার মাঠে নামবে বাংলাদেশ। ভারপ্রাপ্ত অধিনায়কের চাওয়া, এই ম্যাচ থেকে অন্তত কিছু সুখস্মৃতি নিয়ে ফেরা।

“এই সিরিজ আমরা এর মধ্যেই হেরে গেছি। ৩-০ ও ২-১ এর মধ্যে পার্থক্য হবে যে, প্রথম দুই ম্যাচে আমরা আমাদের ভাবনা মতো খেলতে পারিনি, শেষ ম্যাচ জিততে পারলে অন্তত নিজেদের কিছু পাওয়া হবে। আর দেশে এত মানুষ আমাদের দেখছে, তারাও প্রত্যাশা করে জয়।”

Source: BDnews24